লালমনিরহাট জেলা কালীগঞ্জ উপজেলায় সংবাদ সংগ্রহ করে বাড়ি ফেরার পথে “দৈনিক মাত্রি ছায়া” পত্রিকার স্টাফ রিপোর্ট সাংবাদিক সাব্বির আহমেদের উপর সন্ত্রাসী হামলা চালিয়ে আহত করেছে সন্ত্রাসীরা। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে “লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটি”।
বুধবার (১৫ জুন) বিকাল ৫টার দিকে ঐ উপজেলার তুষভান্ডার ইউনিয়ন সুন্দ্রহবি গ্রামে এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। তিনি এখন হাসপাতালে ভর্তি আছেন।
সংবাদকর্মী সাব্বির আহমেদ বলেন, তুষভান্ডারে মহিলা কলেজের ওখানে মাজেদা বেগম নামে এক অসহায় মহিলার বাড়িঘর ভেঙ্গে দিয়ে সব কিছুই দখল করে নিয়েছে গফুর বাহিনী ও কাদের বাহিনীর সন্ত্রাসীরা। ভুক্তভোগী মহিলা বিষয়টি নিয়ে নিউজ করার জন্য বলেন। ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পেয়ে এবিষয়ে ভুক্তভোগী মহিলার বিবরণ লাইভে প্রকাশ করলে সন্ত্রাসীরা আমার উপর ক্ষিপ্ত হয়।
পরে সংবাদ সংগ্রহ করে বাড়ি ফেরার পথে সুন্দ্রহবি গ্রামে ৪/৫ জন সন্ত্রাসী অস্ত্র, লাঠি নিয়ে রাস্তায় গতিরোধ করে অস্ত্রের মুখে জিম্মি করে। এসময় তারা আমাকে শারিরীক ভাবে চরম লাঞ্চিত করাসহ ক্যামেরা ভাঙচুর করে, ১০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।
পরে উক্ত কাদের বাহিনী ও গফুর বাহিনীর সন্ত্রাসীরা সাংবাদিক সাব্বির আহমেদকে তাদের বিরোধী কোন সংবাদ করলে প্রান নাশের হুমকি প্রদান করে। ভবিষ্যতে তাদের এলাকায় প্রবেশ না করাসহ ও মেরে ফেলার হুমকি দিয়ে চলে যায়।
বর্তমান সে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছে যার বেড নং- ১৩।
ঘটনাটি জানাজানি হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠে। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে “লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটির” সভাপতি মোঃ ইউনুস আলী দ্রুত অপরাধীদের ধরে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।
কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) এটিএম গোলাম রসুল ঘটনার কথা স্বীকার করে বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পত্র পেয়েছি। তদন্তপুর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।